ওল্ড স্টেটমেন্ট
নিউ স্টেটমেন্ট
1 of 2

সামসঙ্গীত ০৭৯

১ হে ঈশ্বর, অন্য জাতিসমূহের কিছু লোক আপনার লোকদের বিরুদ্ধে লড়াই করতে এসেছিলো। ওই সব লোক আপনার পবিত্র মন্দির ধ্বংস করেছে। ওরা জেরুশালেমকে ধ্বংসস্তূপে পরিণত করেছে।
২ হিংস্র পাখীদের খাওয়ানোর জন্য ওরা আপনার সেবকদের দেহ ফেলে রেখে গেছে। বুনো পশুদের খাওয়ানোর জন্য ওরা আপনার অনুগামীদের দেহ ফেলে রেখে গেছে।
৩ হে ঈশ্বর, য়তক্ষণ না জলের মত রক্ত বয়েছে, ততক্ষণ পর্য়ন্ত ওরা আপনার লোকদের হত্যা করেছে, মৃতদেহগুলোকে কবর দেওয়ার মত একজনও অবশিষ্ট নেই।
৪ আমাদের চারপাশের দেশগুলো আমাদের অপমান করেছে। আমাদের চারপাশের লোকেরা আমাদের নিয়ে উপহাস করেছে এবং আমাদের নিয়ে মজা করেছে।
৫ ঈশ্বর, চিরদিনই কি আপনি আমাদের প্রতি ক্রুদ্ধ থাকবেন? আপনার তীব্র আবেগ কি আগুনের মতই জ্বলতে থাকবে?
৬ হে ঈশ্বর, য়ে সব জাতি আপনাকে জানে না তাদের ওপর আপনার ক্রোধ দেখান। সেই সব রাজ্য যারা আপনার নামের উপাসনা করে না, তাদের ওপর আপনার ক্রোধ উজাড় করে দিন।
৭ ওইসব জাতি যাকোবকে বিনষ্ট করেছে। ওরা যাকোবের দেশকে ধ্বংস করেছে।
৮ ঈশ্বর, আমাদের পূর্বপুরুষের পাপের জন্য আমাদের শাস্তি দেবেন না। শীঘ্রই আপনার করুণা প্রদর্শন করুন! আমাদের ভীষণভাবে আপনাকে প্রযোজন!
৯ হে আমাদের পরিত্রাতা ঈশ্বর, আমাদের সাহায্য করুন! সাহায্য করুন! পরিত্রাণ করুন! তা আপনার নামের মহিমা এনে দেবে। আপনার নামের ধার্ম্মিকতার জন্য আমাদের পাপ মুছে দিন।
১০ আমাদের উদ্দেশ্যে, অন্য জাতিকে এই কথা বলতে দেবেন না, “কোথায তোমাদের ঈশ্বর? তিনি কি তোমাদের সাহায্য করতে পারেন না?” ঈশ্বর, ঐ লোকদের শাস্তি দিন এবং সেই শাস্তি য়েন আমরা দেখতে পাই। আপনার সেবকদের হত্যা করার জন্য ওদের শাস্তি দিন।
১১ দয়া করে বন্দীদের আর্তনাদ শুনুন! ঈশ্বর, যাদের মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে, আপনার মহত্‌ শক্তি ব্যবহার করে তাদের রক্ষা করুন।
১২ হে ঈশ্বর, আমাদের চারপাশের লোকরা আমাদের সঙ্গে য়ে ব্যবহার করেছে, তার জন্য ওদের আপনি সাত গুণ বেশী শাস্তি দিন। আপনাকে অপমান করার জন্য ওদের শাস্তি দিন।
১৩ আমরা আপনারই লোক। আমরাই আপনার পালের মেষ। আমরা চিরদিন আপনার প্রশংসা করবো। ঈশ্বর, আদি অনন্তকাল ধরে আমরা আপনার প্রশংসা করবো!