061.007

যে ব্যক্তি ইসলামের দিকে আহুত হয়েও আল্লাহ সম্পর্কে মিথ্যা বলে; তার চাইতে অধিক যালেম আর কে? আল্লাহ যালেম সম্প্রদায়কে পথ প্রদর্শন করেন না।
And who does more wrong than the one who invents a lie against Allâh, while he is being invited to Islâm? And Allâh guides not the people who are Zâlimûn (polytheists, wrong-doers and disbelievers) folk.

وَمَنْ أَظْلَمُ مِمَّنِ افْتَرَى عَلَى اللَّهِ الْكَذِبَ وَهُوَ يُدْعَى إِلَى الْإِسْلَامِ وَاللَّهُ لَا يَهْدِي الْقَوْمَ الظَّالِمِينَ
Waman athlamu mimmani iftara AAala Allahi alkathiba wahuwa yudAAa ila al-islami waAllahu la yahdee alqawma alththalimeena

YUSUFALI: Who doth greater wrong than one who invents falsehood against Allah, even as he is being invited to Islam? And Allah guides not those who do wrong.
PICKTHAL: And who doeth greater wrong than he who inventeth a lie against Allah when he is summoned unto Al-Islam? And Allah guideth not wrongdoing folk.
SHAKIR: And who is more unjust than he who forges a lie against Allah and he is invited to Islam, and Allah does not guide the unjust people.
KHALIFA: Who is more evil than one who fabricates lies about GOD, and he is being invited to Submission? GOD does not guide the evil people.

৭। তার থেকে বড় পাপী আর কে আছে, যে ইসলামের দিকে আমন্ত্রিত হয়েও, আল্লাহ্‌র বিরুদ্ধে মিথ্যার উদ্ভাবন করে ৫৪৪০ ? যারা পাপ করে আল্লাহ্‌ তাদের হেদায়েত করেন না।

৫৪৪০। যারা ইসলামকে ধর্ম হিসেবে গ্রহণ করেও মিথ্যা ও নিকৃষ্ট কুসংস্কারের বেড়াজালে আবদ্ধ হয়ে পড়ে তারা মুসলমান হয়েও পাপী। আর এই পাপ কাজ আরও গভীর পাপের পঙ্কে নিমজ্জিত করে যদি তারা তাদের ভ্রান্ত ও মিথ্যা ধারণা ও কুসংস্কারকে আল্লাহ্‌র প্রেরিত সত্যের প্রতিদ্বন্দী রূপে উপস্থাপন করার প্রয়াস পায়। আল্লাহ্‌র একত্বের বিশ্বাস পৃথিবীর বুকে শান্তি ও শৃঙ্খলার আলো বিকিরণ করে। যারা এই ‘আলোকে’ মিথ্যা ও কুসংস্কার দ্বারা প্রতিহত করে তাদেরই বলা হয়েছে ‘যালিম’। আল্লাহ্‌র হেদায়েতের আলো সকলের জন্য সমভাবে বিকিরীত হয়, তবে যারা যালেম অর্থাৎ ইচ্ছাকৃত ভাবে অন্যায় ও পাপ করে আল্লাহ্‌ তাদের উপর থেকে তাঁর অনুগ্রহ তুলে নেন।” আল্লাহ্‌ যালিম সম্প্রদায়কে সৎপথে পরিচালিত করেন না।” বাংলদেশীদের জন্য আয়াতটি গুরুত্বপূর্ণ সংবাদ বহন করে আনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *